মে ১৯, ২০২২ ৪:১৯ পূর্বাহ্ণ || ইউএসবাংলানিউজ২৪.কম

ইউএস বাংলানিউজ, নিউইয়র্ক

অগ্রসর পাঠকের বাংলা অনলাইন

অ্যাকাউন্ট ছাড়াই ফেসবুক মেসেঞ্জার ব্যবহার

একটাসময় শুধুমাত্র ইমেইল এড্রেস দিয়েই মেসেঞ্জার ব্যবহার করা যেতো। ফেসবুকের সঙ্গে মেসেঞ্জার যুক্ত হয়ে সেই সুবিধা বহুদিন আগেই বন্ধ হয়েছে। তবে বর্তমানে অ্যাক্টিভ ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও একজন ব্যবহারকারী মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন। অর্থাৎ আগে ফেসবুক অ্যাকাউন্ট ছিল এখন ডিঅ্যাক্টিভেট করেছেন বা ডিলিট করছেন এরকম ব্যবহারকারীরা মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন।

এখন চলুন জেনে নিই, কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট ছাড়া মেসেঞ্জার ব্যবহার করবেন –

ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট থাকে এবং মেসেঞ্জার ব্যবহার করতে যান, তাহলে অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোরে গিয়ে ফ্রি ফেসবুক মেসেঞ্জার ডাউনলোড করতে হবে।

এরপর যে তথ্য দিয়ে আপনি ফেসবুকে লগ-ইন বা সাইন-ইন করতেন সেই অ্যাকাউন্টের তথ্য দিয়েই সাইন-ইন করতে হবে।

এবার নতুন ব্যবহারকারীদের খুঁজে পাওয়ার জন্য তাদের ফোন নম্বর দিয়ে সার্চ করতে হবে। যদি ওইসব ব্যবহারকারী ফেসবুক অ্যাকাউন্ট ফোন নম্বরের সঙ্গে লিংক করা থাকে, তাহলে তাদের মেসেঞ্জারে দেখা যাবে।

এর পাশাপাশি নতুন ফেসবুক অ্যাকাউন্ট খুলেও আপনি তা ডিঅ্যাক্টিভেট করে মেসেঞ্জার ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে প্রথমে ফোনে ফেসবুক অ্যাপ ইনস্টল করতে হবে। তারপর নতুন অ্যাকাউন্ট খুলতে হবে সংশ্লিষ্ট নিয়ম মেনে। এরপর আপনি মেসেঞ্জার ব্যবহারের অপশনও পাবেন। সেক্ষেত্রে মেসেঞ্জার ব্যবহারের যাবতীয় নিয়ম দেখে নিতে হবে।

তবে, ফেসবুক অ্যাকাউন্টের ভিত্তিতেই ওই মেসেঞ্জার ব্যবহার করা যাবে। এক্ষেত্রে ইউজার যদি ফেসবুক অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট বা ডিলিট করে দেন তাহলেও চালু থাকবে ওই মেসেঞ্জার অ্যাকাউন্ট।

আরও পড়ুন

error: Content is protected !!